ওয়ানডে ক্রিকেটকে বাদ দেওয়ার পরামর্শ ওয়াসিমের

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

প্রসঙ্গটা উঠল বেন স্টোকসের হঠাৎ অবসরের কারণে। ঠাসা সূচির কারণে মাত্র ৩১ বছর বয়সে ওয়ানডেকে বিদায় জানিয়েছেন এই অলরাউন্ডার। কয়েক বছর আগে টেস্ট ক্রিকেট হারিয়ে যাওয়ার রব বেশ ভালোই আলোচ্য ছিল। এখন তিন ফরম্যাটের ভেতর টেস্টই সবচেয়ে বেশি গ্রহণযোগ্যতা পাচ্ছে। টি-টোয়েন্টি থেকে তো চোখ সরানো দায়। এই দুই ফরম্যাটের মধ্যখানে ‘স্যান্ডউইচ’ হয়ে আছে ওয়ানডে।

৫০ ওভারের ক্রিকেটকে যেন আর নিতে পারছেন না কিংবদন্তি পাকিস্তানি পেসার ওয়াসিম আকরাম। আপাতত তার কাছে ফরম্যাটটি একঘেয়ে ও ক্লান্তিকর লাগছে। তাই ওয়ানডে বাদ দিয়ে শুধু টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেট রাখার পরামর্শ দিলেন তিনি।

ওয়াসিম বলেন, ‘ওয়ানডে ক্রিকেটটা ক্রিকেটারদের জন্য খুব ক্লান্তিকর হয়ে পড়েছে। টি-টোয়েন্টি ক্রিকেটের এই যুগে মনে হচ্ছে ওয়ানডে ক্রিকেট অতীত যুগে চলে গেছে। ক্রিকেটাররা এখন টেস্ট আর টি-টোয়েন্টি সংস্করণেই বেশি মনোযোগ দিচ্ছে। ওয়ানডে ক্রিকেট আমার মতে বিলুপ্তির পথেই।’ ওয়াসিমের মতে, ওয়ানডে নিয়ে দর্শকরাও আগ্রহ হারিয়ে ফেলেছে।

তিনি বলেন, ‘আমার তা-ই মনে হয়। ইংল্যান্ডে স্টেডিয়ামভর্তি দর্শক দেখা যায়। ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা সেরকমটা হয় না। তারা শুধু আয়োজন করতে হবে দেখেই আয়োজন করতে হচ্ছে।’

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »