এশিয়া কাপ পরিচালনায় বাংলাদেশী আম্পায়ার

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

বিশ্বের বড় বড় ক্রিকেট টুর্নামেন্টগুলোতে বাংলাদেশী আম্পায়ারদের তেমন একটা দেখা যায় না। একমাত্র শরফুদ্দৌলা ইবনে সৈকতই প্রতিনিধিত্ব করতেন। এবার সেটার গণ্ডি আরেকটু ছড়ালো। প্রথমবার এশিয়া কাপের মতো বড় মঞ্চে আম্পায়ারিং করতে যাচ্ছেন দুই বাংলাদেশী আম্পায়ার। তারা হলেন মাসুদুর রহমান মুকুল ও গাজী আশরাফুল আফসার সোহেল।

আগামী ২৮ আগস্ট অনুষ্ঠিত হবে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ। এই ম্যাচে মূল আম্পায়ারের দায়িত্ব পালন করবেন মুকুল। একই ম্যাচে চতুর্থ আম্পায়ার হিসেবে থাকছেন গাজী সোহেল। মুকুল এখন পর্যন্ত ১৭ ওয়ানডে ও ২৩টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেছেন। জীবনে প্রথমবার এশিয়া কাপে এই দায়িত্ব সামলাবেন। এই রোমাঞ্চ দারুণভাবে ছুঁয়ে যাচ্ছে মুকুলকে।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেন, “হ্যাঁ, এটা আমার প্রথম এশিয়া কাপ। এই প্রথম আমরা দুজন এশিয়া কাপে আম্পায়ারিং করছি। ভারত-পাকিস্তান ম্যাচের মতো একটা বড় ম্যাচে আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। খুবই রোমাঞ্চিত। তবে আমার কাছে পারফর্ম করা গুরুত্বপূর্ণ। আমি যদি পারফর্ম করতে পারি, সেটা আমার ও বাংলাদেশের আম্পায়ারদের জন্য বিশাল একটা অর্জন হবে। আশা করি আমরা আরও বেশি বেশি ম্যাচ পাবো।”

ঐদিকে গাজী সোহেল এপর্যন্ত ৯ ওয়ানডে ও ২৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ারিং করেছেন। সোহেল ভারত-পাকিস্তান ম্যাচের চতুর্থ আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি অনফিল্ড আম্পায়ারিং করবেন ভারত-হংকং ম্যাচে। এশিয়ার শ্রেষ্ঠ এই টুর্নামেন্টে সুযোগ পেয়ে উচ্ছ্বাসিত সোহেলও।

সোহেল বললেন, “এশিয়া কাপে সুযোগ পেয়ে রোমাঞ্চিত। তবে এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। যেনো এখানেও অন্যদের চেয়ে ভালো করতে পারি। আমরা ভালো করতে পারলে দেশের ভাবমূর্তি বাড়বে। খেলোয়াড়েরা যেমন দেশকে প্রতিনিধিত্ব করে, আমরাও করি। আমাদের চেষ্টা থাকবে আম্পায়ারিং এমন জায়গায় নিয়ে যাওয়া, যেন ভবিষ্যৎ প্রজন্ম এটিকে আরেকটি পর্যায়ে নিয়ে যেতে পারে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »