এশিয়া কাপ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী আসগর

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

টি-টোয়েন্টিতে আফগানদের শক্তিমত্তা নিয়ে নতুন করে কিছু বলার নাই। এবারের এশিয়া কাপ টি-টোয়েন্টি ফরম্যাটে হওয়ায় তাদের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে জয়ে তার ছাপও রেখেছে আফগানরা। দেশটির সাবেক এই অধিনায়ক আসগর আফগানেরও বিশ্বাস, এবারের এশিয়া কাপ জিততেও পারে আফগানিস্তান।

মূলত সংযুক্ত আরব আমিরাতে খেলা হওয়ার কারণেই আফগানিস্তানকে আলাদাভাবে এগিয়ে রাখছেন আসগর। নিজেদের মাঠে সেভাবে খেলার সুযোগ না পাওয়ায় সংযুক্ত আরব আমিরাতকে প্রায় সময়ই ‘হোম গ্রাউন্ড’ বানিয়ে খেলে আফগানিস্তান। আর এ কারণেই ট্রফিটাও নিজেদের করে নেয়ার ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী তিনি।

আসগর বলেন, “আমি এখনো বিশ্বাস করি আফগানিস্তান এশিয়া কাপ জিততে পারে। আমি তাদের এগিয়ে রাখবো। কারণ আমাদের ছেলেরা টি-টোয়েন্টিতে অনেক এগিয়ে আছে, বিশেষ করে যখন আরব আমিরাতে খেলে। দলের বর্তমান ফর্ম এবং খেলোয়াড়দের কম্বিনেশন অনেক ভালো।’

সাবেক এই তারকা আরও যোগ করেন, “আমাদের বড় একটা শক্তির জায়গা হলো, দ্রুত কন্ডিশন মানিয়ে নিতে পারা। আশা করি এবার তারা জিতবে। তারা যেনো শুধু খেলার জন্য না খেলে জয়ের জন্য খেলে। বিশ্বকাপটাও দুবাইয়ে হওয়ায় অভিজ্ঞতা আছে যথেষ্ট। ছেলেদের মনে জয়ের বিশ্বাস থাকলে তাদের কেউ আটকাতে পারবে না।”

গ্রুপ পর্বে আফগানিস্তানের পরের ম্যাচের প্রতিপক্ষ বাংলাদেশ। ৩০ আগস্ট সাকিব আল হাসানের দলের বিপক্ষে মাঠে নামবে মোহাম্মদ নবীর দল। প্রথম ম্যাচ বড় ব্যবধানে জিতে রান রেটে বেশ এগিয়ে আছে আফগানরা।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »