এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিউজিল্যান্ডের!

কে এম আবু হুরায়রা »

৩ ম্যাচের ওডিআই সিরিজের ২য় ম্যাচে ২২ রানে জিতে ২-০ ব্যাবধানে সিরিজ জিতে নিলো নিউজিল্যান্ড। এর আগে প্রথম ম্যাচে নিউজিল্যান্ড জিতেছিল ৪ উইকেটের বিনিময়ে।

প্রথম ম্যাচ হেরে সিরিজ বাঁচাতে দ্বিতীয় ম্যাচে খেলতে নেমে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। টসে হেরে ব্যাটবংয়ে নেমে দুর্দান্ত শুরু করে কিউই ওপেনাররা। প্রথম পাওয়ার প্লেতে কোন উইকেট না হারিয়েই তুলে নেয় ৫২ রান।

দলীয় ৯৩ রানে নিউজিল্যান্ড শিবিরে প্রথম আঘাত হানে ভারতীয় লেগ স্পিনার যুবেন্দ্র চাহাল। ব্যাক্তিগত ৪১ রান করে এলবিডব্লুর ফাঁদে পরে ফিরে যান ওপেনার হেনরি নিকোলাস। এর পরে ওপেনার মার্টিন গাপটিলের ৭৯ এবং রস টেলরের অপরাজিত ৭৩ রানে উপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে দলীয় সংগ্রহ দাড়ায় ২৭৩ রান ৮ উইকেটের বিনিময়ে৷

২৭৪ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে প্রথম পাওয়ার প্লেতে মায়াঙ্ক আগারওয়াল, পৃথি শ্ব এবং ভিরাট কোহলিকে হারিয়েছেন বিপাকে পরে ভারতীয় ক্রিকেট দল৷ শ্রেয়াস আইয়ার এবং রবিন্দ্র জাদেজা হাফসেঞ্চুরি করলেও বাকিরা ছিলো আসা যাওয়ার মিছিলের সঙ্গী।

ব্যাটসম্যানদের ব্যার্থতায় ২৭৪ রানের টার্গেটে খেলতে নেমে ২৫১ রানেই গুটিয়ে যায় ভারতীয় দল। ভারতের হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন জাদেজা।

২২ রানের জয়ে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজের করে নিয়েছে নিউজিল্যান্ড। হোয়াইট ওয়াশ এড়াতে আগামী ১১’ফেব্রুয়ারী মাঠে নামবে ভারত।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »