এক বছরের মধ্যে টেস্টে ভালো দল হবে বাংলাদেশ: পাপন

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

সদ্য শেষ হওয়া ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে হতাশাজনক হারের পর জাতীয় দল নিয়ে কড়া সমালোচনা করেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে এখন টেস্টের ব্যর্থতা স্বীকার করে নিলেও ওয়ানডের নজরকাড়া সাফল্যের কারণে ফরম্যাটগুলোর মধ্যে তুলনা করতে চান না তিনি।

ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সারির দলের সাথে ওয়ানডেতে সাফল্য পেলেও টেস্টে হারতে হয়েছে দুটি ম্যাচেই। এর আগে আফগানিস্তানের বিপক্ষেও নাজুক পারফরম্যান্স করে তীব্র সমালোচনার মুখে পড়েছিল টাইগাররা। পাপনের আশাবাদ, শীঘ্রই টেস্টে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ। তার আগে ওয়ানডে সাথে বাকি দুই ফরম্যাট, বিশেষ করে টেস্টকে তুলনা করতে চান না।

পাপন বলেন,’‘আমার মূল্যায়ন অনুযায়ী বাংলাদেশ দল একটা পর্যায়ে উঠে এসেছে, কিন্তু সেটা ওয়ানডেতে। এখানে তো তিন ফরম্যাট, অন্য খেলার মত একরকম না। আমি আসার আগে থেকে টেস্ট কম খেলা হচ্ছে। টি-টোয়েন্টি আগে ছিলই না। তাই তুলনা করা যাবে না।’’

করোনার কারণে অনেক টেস্ট বাতিলের খাতায় চলে গেলেও টেস্টে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আত্মপ্রত্যয়ী বিসিবি সভাপতি, তাই আপাতত দুশ্চিন্তাও নেই তার। তিনি বলেন,’‘আগে আমরা টেস্ট খেলতাম না, এখনো টেস্টে খুব খারাপ অবস্থায় আছি। আর গত এক-দেড় বছরে আমার মনে হয়েছে কোনো দলের বিরুদ্ধে খেলার আগে পরিকল্পনার অনেক পরিবর্তন হচ্ছে। পরিকল্পনার পরিবর্তন ভালো না খারাপ সেদিকে আমি যাচ্ছি না। তবে ওদের পরিকল্পনা কাজে দিচ্ছে না। আমি খুব একটা চিন্তিত নই। করোনার কারণে এক বছর পিছিয়ে গেছি কিন্তু এক বছর পর টেস্টে ভালো কিছু করব ইনশাআল্লাহ্‌।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »