উমরান মালিকের গতি নিয়ে যা বললেন শাহিন আফ্রিদি

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বল হাতে রীতিমতো আগুন ঝরিয়েছেন কাশ্মিরি তরুণ উমরান মালিক। তার দূরন্ত গতির প্রশংসা ক্রিকেটারদের মুখে মুখে।

তবে পাকিস্তানের গতি তারকা শাহিন শাহ আফ্রিদি মনে করেন শুধু গতি দিয়ে সফল হওয়া যায় না। তিনি গতি দিয়ে নজর কেড়েছিলেন আইপিএল ২০২১-এ।

আইপিএল ২০২২-তে বল হাতে রীতিমতো আগুন ঝরান উমরান মালিক। আইপিএলের ইতিহাসে প্রথম ভারতীয় পেসার হিসেবে ১৫৭ কিলোমিটার প্রতি ঘণ্টায় বল করে নজির গড়েন সানরাইজার্স হায়দরাবাদের তরুণ পেসার।

লিগের ১৪টি ম্যাচেই সব থেকে জোরে বল করার পুরস্কার জিতেছেন উমরান। টুর্নামেন্টের সব থেকে গতিশীল বোলারের তকমাও ছিনিয়ে নিতে পারতেন উমরান। তবে ফাইনালে লকি ফার্গুসনের ১৫৭.৩ কিলোমিটার প্রতি ঘণ্টার একটি ডেলিভারি খেতাব ছিনিয়ে নিয়ে যায় উমরানের কাছ থেকে।

আনক্যাপড ভারতীয় পেসারের এমন আগুনে গতি নিয়ে প্রতিক্রিয়ায় ঘুরিয়ে কটাক্ষ করলেন পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি। তার দাবি, লাইন-লেনথ বজায় রাখতে না পারলে এবং বল সুইং করাতে না পারলে শুধু গতি দিয়ে কিচ্ছু হয় না।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের প্রস্তুতিতে ব্যস্ত শাহিন আফ্রিদি। তার ফাঁকেই উমরানকে নিয়ে সাংবাদিকদের আগ্রহ নিরসন করেন তিনি।

আফ্রিদি বলেন, যদি না সঠিক লাইন-লেনথ বজায় রেখে বল করতে পারেন এবং বল সুইং করাতে না পারেন, তবে শুধু গতি দিয়ে কিচ্ছু হয় না।

উল্লেখ্য, উমরান আইপিএল ২০২২-এর ১৪ ম্যাচে ২২টি উইকেট সংগ্রহ করেন। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে দুর্দান্ত বোলিংয়ের সুবাদে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলে জায়গাও করে নেন তিনি।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »