উইকেট সংখ্যা হতে পারতো ৫!

কে এম আবু হুরায়রা »

পাকিস্তানের সংগ্রহ ২১৮ মাত্র ৩ উইকেট হারিয়ে। তবে বাংলাদেশের খেলোয়াড়রা ভুল না করলে উইকেট সংখ্যাটি হতে পারতো ৫!

১০৯ বলে ৭৬ রানে অপরাজিত বাবর আজম আউট হতে পারতো শুরুতেই। পাকিস্তানের দলীয় ১০৪ রানে ছক্কা হাকাতে গিয়ে মিড অফে দাড়িয়ে থাকা এবাদত হোসাইনের হাতে তালুবন্দি হওয়া থেকে বেঁচে যান বাবর আজম। ব্যাক্তিগত ৩ রানে জীবন পেয়ে আর পিছনে তাকাননি। এ ম্যাচের সেঞ্চুরিয়ান শান মাসুদকে নিয়ে গড়েন ১১২ রানের দুর্দান্ত পার্টনারশিপ। নিজের ইনিংসকে বড় করে অপরাজিত আছেন ৭৬ রানে৷

এছাড়াও সেঞ্চুরিয়ান শান মাসুদও বঞ্চিত হতে পারতেন সেঞ্চুরি থেকে৷ রুবেলের করা ডেলিভারিতে ব্যাটের কানায় লেগে বল চলে যায় উইকেট কিপার লিটন দাসের গ্লাভসে। তবে কোন আবেদন না করায় সেবারও বেঁচে যান শান মাসুদ। পরবর্তীতে টিভি রিপ্লের আল্ট্রা এজে দেখা যায় বল মাসুদের ব্যাটের কানায় লেগেই কিপারের গ্লাভসবন্দী হয়েছিলো।

জীবন পেয়ে নিজের ৩য় শতক তুলে নেন শান মাসুদ। ১৫৪ বলে নিজের শতকটি হাঁকান তিনি৷ ইনিংসে ছিলো ১১টি দুর্দান্ত চারের মার। তবে পরের ওভারেই তাইজুল ইসলামের ফ্লাইট এবং টার্নে বিভ্রান্ত হয়ে বোল্ড হয়ে ফিরে যান শান মাসুদ।

শেষ খবর পাওয়া পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৫৯ ওভারে ২১৮ রান মাত্র ৩ উইকেট হারিয়ে। ৭৬ রান নিয়ে অপরাজিত আছেন বাবর আজম এবং নতুন ব্যাটসম্যান আসাদ শফিক অপরাজিত আছেন ৫ রান নিয়ে।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »