ঈশান বিশ্বকাপে নাকানিচুবানি খাবেঃ গাভাস্কার

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

চলতি আইপিএলে ব্যাট হাতে চরম খারাপ সময় পার করছেন ভারতীয় ওপেনার ঈশান কিষাণ। সীমিত ওভারের দলে জায়গাটা প্রায় পাকা করে ফেলেছিলেন এই তরুণ। এবারের আইপিএলের নিলামে যতটা ঝড় তুলতে পেরেছিলেন ঈশান, তার ছিটেফোঁটাও দেখাতে পারছেন না তার মাঠের পারফরম্যান্সে।

আইপিএলে বলের সাথে পাল্লা দিয়ে রান তুলতেই হিমশিম খাচ্ছেন ঈশান। আর তাই সুনীল গাভাস্কার মনে করছেন, বিশ্বকাপ ভেন্যুতে নাকানিচুবানি খাবেন এই তরুণ। এ বছর বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর, যার আয়োজক অস্ট্রেলিয়া। সেখানে শর্ট বল আর বাউন্স প্রতিনিয়ত সামলাতে হবে ব্যাটারদের, যা এশিয়ার ব্যাটারদের জন্য একটু অনভ্যস্ততার কারণও বটে। ভারতের কিংবদন্তি সাবেক ক্রিকেটার সুনীল গাভাস্কার মনে করেন, অস্ট্রেলিয়া বিশ্বকাপে খেলতে গেলে খুব সহজেই শর্ট বল আর বাউন্সে কাবু হয়ে যাবেন ঈশান।

গাভাস্কার বলেন,”প্রায় প্রতি ম্যাচেই শর্ট বল ও বাউন্সারের বিরুদ্ধে ঈশানের দুর্বলতা প্রকট হয়ে উঠছে। এটা মোটেও ভালো কোনো ইঙ্গিত নয়। তাই আমার মতে নিজের ভুল না শুধরে নিলে ও কিন্তু অস্ট্রেলিয়ায় সফল হতে পারবে না। কারণ সেখানে বাউন্স আরও বেশি থাকবে। কোনো বোলার তো মার খাওয়ার জন্য ঈশানের সুবিধাজনক জায়গায় বল রাখবে না!”

শুধু এবারের আইপিএলেই নয়, গাভাস্কার ঈশানের শর্ট বলের দুর্বলতা দেখেছিলেন তার আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুতেই। তাই অগ্রিম জানালেন যাতে ভবিষ্যতে পোক্ত করতে ঈশান যেন দ্রুত নিজের ব্যাটিংয়ের ত্রুটিগুলো শুধরে নেন।

গাভাস্কার বলেন,”ও ক্যারিয়ারের শুরুতেই বাউন্সারে বিদ্ধ হয়েছে। মনে রাখতে হবে যে সেই বলটা ওর হেলমেটে সজোরে লেগেছিল। ফলে শর্ট বল ও বাউন্সের প্রতি ভীতি থাকা খুব স্বাভাবিক। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট ও আইপিএলের মতো প্রতিযোগিতায় লাগাতার সাফল্য পেতে হলে শর্ট বল মোকাবিলা করাটাকে দ্রুত রপ্ত করতে হবে। সেটা এখনই শুধরে নিলে ভালো। এই ভুলভ্রান্তি না শুধরে নিলে ওর পক্ষে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা করে নেওয়া কঠিন। কারণ এবার অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপ আয়োজিত হবে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »