ইতিহাস গড়ে স্বপ্নের বিশ্বকাপ ফাইনালে বাংলাদেশ!

মারুফ ইসলাম ইফতি »

অবশেষে স্বপ্নের ফাইনালে পৌঁছে গেল জুনিয়র টাইগাররা।সেমিফাইনালের ম্যাচে নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়ে ইতিহাস গড়ে প্রথমবারের মতো যুব বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিলো বাংলাদেশ।

২০১৬ সালে ঘরের মাঠে ফাইনাল খেলার স্বপ্নভঙ্গ হয়েছিল টাইগারদের। চার বছর পর মিরাজ-শান্তদের সেই স্বপ্নভঙ্গের আক্ষেপ গুছালো তামিম-সাকিবরা।
চলতি যুব বিশ্বকাপের ফাইনালে আগামী ৯ই ফেব্রুয়ারি এশিয়ার আরেক পরাশক্তি ভারতের বিপক্ষে শিরোপার লড়াইয়ে মুখামুখি হবে টাইগার যুবারা।

যুব বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ৬ উইকেটের বিশাল ব্যবধানে পরাজিত করে ফাইনালের টিকেট নিশ্চিত করে আকবর আলীর দল।
নিউজিল্যান্ডের ছুড়ে দেওয়া ২১২ রানের লক্ষ্য টাইগাররা টপকে যায় ৩৫ বল ও ৬ উইকেট হাতে রেখে।

টাইগারদের এই দারুণ জয়ের মাধ্যমে বাংলাদেশ ক্রিকেটে রচিত হলো এক নতুন ইতিহাস।আইসিসির সবচেয়ে বড় ইভেন্ট বিশ্বকাপের মতো আসরে এটি টাইগারদের সেরা সাফল্য। এর আগে কখনো বিশ্বকাপের কোন আসরে এতবড় সাফল্য পায়নি বাংলাদেশ।বিশ্বকাপ ইতিহাসে বাংলাদেশ ক্রিকেটের বড় সাফল্য ছিল এর আগে ২০১৬ অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনাল, আর জাতীয় দলের হয়ে টাইগারদের বিশ্বকাপ সাফল্য ২০০৭ বিশ্বকাপের সুপার এইট, ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল।
পূর্বের ইতিহাসের সব অর্জনকে পিছনে ফেলে চলতি যুব বিশ্বকাপের ফাইনালের মঞ্চে পোঁছে যুবারা রচিত করলো নতুন ইতিহাস।

৯ই ফেব্রুয়ারির ফাইনালে ভারতের বিপক্ষে শিরোপা জয়ের লড়াইয়ে ভারত বধ করতে পারলেই রচিত হয়ে যাবে মহা ইতিহাসের।ফাইনালের মঞ্চে আরেকটু জয় টাইগারদের বিশ্ব দরবারে পরিচয় করিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন তকমা দিয়ে।

নিউজক্রিকেট টুয়েন্টিফোর পরিবারের পক্ষ থেকে যুব টাইগারদের দারুণ এই সাফল্যের জন্য রইলো অনেক অনেক অভিনন্দন এবং ফাইনালের জন্য থাকলো শুভকামনা।

সংক্ষিপ্ত স্কোর:
নিউজিল্যান্ড: ২১১-৩ (৫০ ওভার)
গ্রিনাল ৭৫* লিডস্টোন ৪৪
শরিফুল ১০-২-৪৫-৩

বাংলাদেশ:২১৫-৪ (৪৪.১ ওভার)
মাহমুদুল ১০০ শাহাদাত

ফলাফল: বাংলাদেশ ৬ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: মাহমুদুল হাসান জয় (বাংলাদেশ)

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »