ইএসপিএনের বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে মুস্তাফিজ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

বিগত ২০২১ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের পারফরম্যান্সকে দুইভাবে মূল্যায়ণ করা যায়। একদিকে, জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে পরপর তিন সিরিজে হারানো। আবার অন্যদিকে, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে হতাশাজনক পারফরম্যান্স। তবে এতকিছুর মাঝেও উইকেটশিকারের দিক দিয়ে বেশ উজ্জ্বল ছিলেন পেসার মুস্তাফিজুর রহমান।

২০২১ সালে আন্তর্জাতিক ও ঘরোয়া টি-টোয়েন্টি মিলিয়ে পেসারদের মধ্যে সর্বাধিক উইকেটশিকারি বোলার মুস্তাফিজ। তিনি মোট ৫৯টি উইকেট সংগ্রহ করেছেন। এর মধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২৮টি এবং ঘরোয়া ও ফ্র্যাঞ্চাইজি লিগে ৩১টি। আর সর্বাধিক উইকেটশিকারির তালিকায় তিনি দ্বিতীয় স্থানে। সর্বোচ্চ ৭৫ উইকেট নিয়ে প্রথম স্থানে আফগান বিস্ময় রশিদ খান।

ইএসপিএনক্রিকইনফোর প্রকাশিত বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে জায়গা পেয়েছেন মুস্তাফিজ। বাংলাদেশ থেকে তিনি একাই এই দলে সুযোগ পেয়েছেন।

একাদশে সর্বোচ্চ ৩ জন ক্রিকেটার পাকিস্তানের। তারা হলেন- বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদি। ইংল্যান্ড থেকে দুইজন (মঈন আলি ও লিয়াম লিভিংস্টোন), অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল, নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস, শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসরাঙ্গা, ভারতের হার্শাল প্যাটেল ও আফগানিস্তানের রশিদ খান।

দলের অধিনায়ক করা হয়েছে বাবর আজমকে এবং উইকেটকিপারের দায়িত্বে মোহাম্মদ রিজওয়ান।

একনজরে ইএসপিএনের বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশ

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), মঈন আলি, গ্লেন ম্যাক্সওয়েল, লিয়াম লিভিংস্টোন, গ্লেন ফিলিপস, ওয়ানিন্দু হাসরাঙ্গা, হার্শাল প্যাটেল, রশিদ খান, মুস্তাফিজুর রহমান ও শাহিন শাহ আফ্রিদি।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »