ইংল্যান্ডের ৭ টি-টোয়েন্টি করাচি ও লাহোরে

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ইংল্যান্ড ক্রিকেট দলের বহুল আলোচিত পাকিস্তান সফরের সূচি চূড়ান্ত হয়েছে। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি হবে করাচি ও লাহোরে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) মঙ্গলবার এক বিবৃতিতে এই সিরিজের সূচি প্রকাশ করেছে।

১৭ বছর পর পাকিস্তান সফরে যাবে ইংলিশরা। সবশেষ তারা দক্ষিণ এশিয়ার দেশটিতে খেলেছিল ২০০৫ সালে।

এই সিরিজ শেষে ইংল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে উড়াল দেবে অস্ট্রেলিয়ায়। পিসিবি জানিয়েছে, বিশ্বকাপের পর ডিসেম্বরে ফের পাকিস্তানে ফিরবে ইংলিশরা। খেলবে তিন ম্যাচের টেস্ট সিরিজ।

গত বছরের অক্টোবরে ইংল্যান্ড নারী ও পুরুষ ক্রিকেট দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল। উভয় দলের খেলার কথা ছিল দুটি করে টি-টোয়েন্টি।

কিন্তু তার আগের মাসেই নিরাপত্তা শঙ্কায় শেষ মুহূর্তে সিরিজ বাতিল করে পাকিস্তান থেকে দেশে ফিরে যায় নিউ জিল্যান্ড দল। পরে ইংল্যান্ডও তাদের দুই দলকেই পাকিস্তানে না পাঠানোর কথা জানায়।

এনিয়ে তোলপাড় হয়েছিল তখন। পরে ইংল্যান্ড জানিয়েছিল, ২০২২ সালের পূর্ব নির্ধারিত সিরিজে বাড়তি দুটি টি-টোয়েন্টি খেলবে তারা। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি তাই সাত ম্যাচের হতে যাচ্ছে। বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে দুই দলের জন্যই সিরিজটি হবে খুব গুরুত্বপূর্ণ।

করাচির ন্যাশনাল স্টেডিয়ামে আগামী ২০, ২২, ২৩ ও ২৫ সেপ্টেম্বর হবে প্রথম চার ম্যাচ। ২৮, ৩০ সেপ্টেম্বর ও ২ অক্টোবর পরের তিন ম্যাচ হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

নিউ জিল্যান্ডও দুই দফায় পাকিস্তান সফরে যাবে। আগামী ডিসেম্বর-জানুয়ারিতে দেশটিতে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে কিউইরা। এপ্রিলে দ্বিতীয় দফার সফরে খেলবে পাঁচটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি।

এরপর জুলাইয়ের শেষ দিকে পাকিস্তান সফরে যাবে ওয়েস্ট ইন্ডিজ। ওই বছর ওয়ানডে সংস্করণের এশিয়া কাপও আয়োজন করবে পাকিস্তান।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »