ইংল্যান্ডের হয়ে টি-২০ বিশ্বকাপ খেলতে আগ্রহী প্লাঙ্কেট

সাজিদা জেসমিন »

লিয়াম প্লাঙ্কেট আসন্ন অস্ট্রেলিয়া টি-২০ বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের স্কোয়াডে পুনরায় ফিরে আসার ইচ্ছে পোষণ করেছেন। ‘আমি আসন্ন অস্ট্রেলিয়া টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ড স্কোয়াডে ফিরতে পুরোপুরি প্রতিজ্ঞাবদ্ধ এবং বর্তমানে এটিই আমার কাছে সর্বাধিক গুরুত্বপূর্ণ ‘- ইলিয়াম প্লাঙ্কেট ক্রিকবাজকে বলেন।

২০১৯ বিশ্বকাপের শেষ ওভারে ইংল্যান্ডকে জয়ের লক্ষ্যে পৌঁছানোয় প্লাঙ্কেটের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিলো। যাই হোক এরপর থেকে তাকে সাদা বলের ফরম্যাটে একেবারেই দেখা যায়নি। নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা সফরেও ছিলেন নাহ তিনি। এবং সেপ্টেম্বরের কোন কেন্দ্রীয় চুক্তিও তিনি করেন নি।

‘২০২১ সালের শেষ পর্যন্ত স্যুরির সাথে আমার একটি চুক্তি রয়েছে। এবং আমি যদি আমি ফর্মের ধারাবাহিকতা বজায় রাখতে পারি আর ফিট থাকি তবে আমি ২০২১ সালের পরও কাউন্টি ক্রিকেট খেলতে চাই’ – তিনি যোগ করেন, অদূর ভবিষ্যতে তার ইউএসএ দলকে নেতৃত্ব দেওয়া প্রসঙ্গে মিডিয়ার প্রতিক্রিয়া শুনে।

প্লাঙ্কেট ২০১৮ সালে একজন আমেরিকান সিটিজেনকে বিয়ে করেন। কৌশলগতভাবে, প্লাঙ্কেট সম্ভাব্য ২০২২ সালের শুরুর দিলে ইউএসএ দলে ডাক পেতে পারেন। এবং তিনি বিগত ৩ বছর যাবৎ বছরে ১৮১+ দিন ইউএসএ অবস্থান করেন, যার ফলে তিনি দ্রুতই ইউএসএ পাসপোর্টের যোগ্য হয়ে উঠবেন।

উত্তরস্বরূপ প্লাঙ্কেট বলেন তিনি এমনটা করতে পারবেন নাহ। কেননা, তিনি সক্রিয়ভাবে তার কাউন্টি ক্লাব স্যুরির সাথে চুক্তিতে আছেন আরো ২বছর মেয়াদে। মূলত, প্লাঙ্কেটের ২০২১ সালের শেষে কাউন্টি ক্রিকেটের সাথে আর কোন চুক্তি থাকবেনা। এবং বছরে ১৮১+ দিন যুক্তরাষ্ট্রে বসবাসের কারণে সম্ভাব্য ২০২৪ সালের সেপ্টেম্বরে তিনি ইউএসএ কে জাতীয় পর্যায়ে প্রতিনিধিত্ব করার সুযোগ পাবেন।

প্লাঙ্কেট ইংল্যান্ডের হয়ে ৮৯টি ওয়ানডে এবং ২২টি টি-২০ খেলেছেন। যেখানে তিনি ১৩৫ এবং ২৫ টিকে উইকেট নিয়েছেন। প্লাঙ্কেট তার শেষ ওয়ানডে খেলেন লর্ডসে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের ম্যাচে। আর শেষ টি-২০ খেলেন ২০১৯ এ-র মার্চ মাসে।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »