ইংল্যান্ডের পরবর্তী কোচ হওয়ার দৌড়ে ক্যাটিচ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ইংল্যান্ডের টেস্ট দলের কোচ হওয়ার দৌড়ে রয়েছেন সাবেক টাইগার পেস বোলিং কোচ ওটিস গিবসন। এবার সেই তালিকার দৌড়ে যুক্ত হলো সাইমন ক্যাটিচের নাম। ইংলিশ গণমাধ্যমগুলোর প্রকাশিত খবর থেকে জানা গেছে, দ্রুতই সাবেক এই অজি ওপেনারের সঙ্গে যোগাযোগ করবে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ইংলিশ গণমাধ্যম দ্যা টেলিগ্রাফের প্রতিবেদন অনুযায়ী, লাল বল এবং সাদা বলে দুজন আলাদা কোচ নিয়োগ দেয়ার কথা ভাবছে ইসিবি। ৪৬ বছর বয়সী ক্যাটিচকে মূলত লাল বলের কোচ হিসেবে চায় তারা।

দ্যা টেলিগ্রাফ লিখেছে,”দারুণ কৌশলী একজন কোচ হিসেবে ক্যাটিচ সমাদৃত। খেলোয়াড়ি জীবনেও তিনি দারুণ স্টাইলিস ছিলেন। ইংল্যান্ড যদি লাল বল এবং সাদা বলের জন্য আলাদা আলাদা কোচ চায় তাহলে ক্যাটিচ দারুণ এক প্রতিনিধি। বিশেষ করে লাল বলের ক্রিকেটে সে দারুণ কোচ হতে পারে।”

২০১৯ থেকে ২০২১ সাল পর্যন্ত আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কোচ হিসেবে ছিলেন ক্যাটিচ। ছিলেন সানরাইজার্স হায়দরাবাদের ডাগআউটেও। বর্তমানে দ্যা হান্ড্রেডের দল ম্যানচেস্টার অরিজিনালসের হেড কোচ তিনি। এর আগে ইংল্যান্ডের টেস্ট দলের কোচ হওয়ার দৌড়ে ছিলেন রিকি পন্টিং, মাহেলা জয়াবর্ধনেরাও। তবে এই দুজন ইতোমধ্যেই ‘না’ করে দিয়েছেন ইসিবিকে। ক্যাটিচের ‘শক্তিশালী’ প্রতিদ্বন্দ্বী হিসেবে থাকছেন শুধুই গিবসন।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »