আশায় ছিলাম, ক্যারিয়ার শেষ হয়ে যায়নি

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ওয়েস্ট ইন্ডিজ সফরে দল থেকে বাদ পড়ার পর অনেকেই জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডের ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছিলেন। তবে তারকা এই দুই ক্রিকেটার আবারও ফিরতে চলেছেন ইংল্যান্ডের টেস্ট দলে। এমন একটি খবরের অপেক্ষাতেই ছিলেন অ্যান্ডারসন ও ব্রড।

ক্রিকেট ইতিহাসের সেরাদের সেরা এই দুই পেসার বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে খেলে যাচ্ছেন। যে অ্যাশেজ পারফরম্যান্সের কারণে বাদ পড়েছেন, সেখানেও যে খারাপ করেছেন এমনটি বলার সুযোগ নেই। তবুও দল থেকে বাদ পড়া মানে তো এই- তাদেরকে আর প্রয়োজন মনে করছে না ইংল্যান্ড।

তবে বেন স্টোকস নতুন করে অধিনায়কের দায়িত্ব নিয়ে সাথে সাথেই জানালেন- ইংল্যান্ডের আগামী টেস্টেই দলে নেওয়া হবে অ্যান্ডারসন ও ব্রডকে। একই কথা জানিয়েছেন ইসিবির নতুন ব্যবস্থাপনা পরিচালক রব কিও। এতে যেন আশার পালে হাওয়া লেগেছে অ্যান্ডারসনের।

জানালেন, ব্রড ও তিনি কখনই টেস্ট দলে ফেরার আশা হারাননি। অ্যান্ডারসন বলেন,”স্টুয়ার্ট ব্রড ও আমি আশায় ছিলাম। ভেবেছিলাম- ক্যারিয়ার শেষ হয়ে যায়নি। সত্যিই ফেরার সুযোগ আছে জেনে ভালো লাগছে।”

তবে অতীত পারফরম্যান্স বা পরিসংখ্যান নয়, বর্তমানের নিজেকে প্রমাণ করেই অ্যান্ডারসনরা জায়গা করে নিতে চান জাতীয় দলে।

অ্যান্ডারসন বলেন,”কাউন্টিতে ভালো করে নিজেদের সেরা একাদশের দাবি জানাতে হবে। কিছু জায়গায় শূন্যতা থাকায় আমরা বুঝে গিয়েছিলাম কী হতে যাচ্ছে। এখন আরও পরিস্কার হল, এটা দারুণ।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »