আর্শদীপের পাশে দাঁড়ালেন বিরাট কোহলি

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ভারতেরও জয়ের সম্ভাবনা ছিলো। তবে আসিফ আলিকে জীবন দিয়ে সেই সুযোগ হেলায় হাতছাড়া করেন আর্শদীপ সিং। স্বভাবই মানসিকভাবে তার অবস্থা খারাপ হবার কথা।

এই ক্রিকেটারের মানসিক অবস্থায় পাশে দাঁড়াচ্ছেন বিরাট কোহলি। উদাহরণ হিসেবে ক্যারিয়ারে শুরুর দিকের একটি ঘটনায় স্মরণ করেছেন তিনি। যেটা আর্শদীপের জন্য অনুপ্রেরণার হতে পারে। ঘুরেও দাঁড়াতে পারেন এই পেসার।

নিজেরও ঘটনা উল্লেখ করে কোহলি বলেন, “চাপের মধ্যে যে কেউ ভুল করতে পারে। এরকম একটা বড় ম্যাচ, এত কঠিন পরিস্থিতি। আমার মনে আছে একবার চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের বিপক্ষে খেলছিলাম, শহিদ আফ্রিদির বলে একটা বাজে শট মেরে আউট হই।”

সেসময় নিজের মানসিক অবস্থার কথা উল্লেখ করে কোহলি আরও বলেন, “ওইদিন ভোর পাঁচটা পর্যন্ত জেগেছিলাম। শুধু ছাদের দিকে তাকাচ্ছিলাম, ঘুম আসছিল না। মনে হয়েছিলো আর কোনদিন সুযোগ পাব না। ক্যারিয়ার বুঝি শেষ।”

কোহলির মনে করেনকরেন, ভারতীয় ক্রিকেট দলে মানসিকভাবে বিধ্বস্ত থাকার পরিবেশ আর নেই। সকলেই সাহস যোগান জানিয়ে তিনি বলেন, “আমাদের দলের পরিবেশ এখন অনেক ভাল। কাল সবাই আমার একসঙ্গে বসে হাসাহাসি করব। সেটাতে আর্শদীপও চাপমুক্ত হবে।”

“আমাদের দল যেভাবে এখন পরিচালিত হয় তাতে কেউই ব্যর্থতায় নিমজ্জিত হয় না। সবাই উদ্যম নিয়ে ফেরত আসে। আবার সুযোগ এলে নিজের ক্ষমতা দেখিয়ে দেবে সে।’ – কোহলি শেষে যোগ করেন।

উল্লেখ্য, পাকিস্তানের ইনিংসে ১৮তম ওভারের সময় লেগ স্পিনার রবি বিষ্ণুইয়ের বলে উড়াতে গিয়ে শর্ট থার্ড ম্যানে ক্যাচ দেন আসিফ। জায়গায় দাঁড়িয়ে সেই ক্যাচ হাতে জমিয়েও ফেলে দেন আর্শদীপ।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »