আমি আইপিএলের মত টুর্নামেন্ট ভালোবাসিঃ আইসিসি চেয়ারম্যান

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের লম্বা ক্রিকেটীয় সূচি থাকার কারণে বড় সময়ের অংশ চলে যায় প্রতি বছর। ফলে আইপিএল চলাকালে বৈশ্বিক ক্রিকেট কার্যত স্থবির হয়ে পড়ে। কেননা বিশেষ করে বড় দলগুলো এ সময় দ্বিপাক্ষিক সিরিজ খেলা থেকে বিরত থাকে। কারণ তারকা ক্রিকেটারদের বিরাট এক অংশ মজে থাকেন আইপিএলে।

অথচ সেই আইপিএলেই মজে আছেন স্বয়ং আইসিসি চেয়ারম্যান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শেষাংশ দেখতে এসে আইপিএলের প্রতি অনুরাগ প্রকাশ করেছেন তিনি।

তা সত্ত্বেও আইসিসি প্রধান গ্রেগ বার্কলে আইপিএলকে ভালোবাসেন বলেই জানালেন। তিনি বলেন,”আমি আইপিএলের মতো টুর্নামেন্ট ভালোবাসি। কারণ এসব প্রতিযোগিতা থেকে অনেক তরুণ ক্রিকেটার উঠে আসে। ঘরোয়া লিগ না হলে হয়তো তারা এতটা পরিচিতি পেত না। ক্রিকেটের জনপ্রিয়তা বাড়ছে। সেটা সবচেয়ে ভালো বিষয়।”

আইপিএলের সময় পুষিয়ে দিতে আইসিসি ইভেন্টে দল বাড়ানো হতে পারে। তবে আইপিএলের জন্য যে আন্তর্জাতিক সূচি ক্ষতিগ্রস্ত হচ্ছে, তা পুরোপুরি অস্বীকার করতে পারেননি তিনি।

বার্কলে বলেন,”আইপিএলের মতো জনপ্রিয় প্রতিযোগিতার পরিধি বাড়ছে। আগে আট দলের জায়গায় এখন ১০ দল হয়েছে। সেই সঙ্গে আরও অনেক দেশের ঘরোয়া লিগের পরিধিও বাড়ছে। বিভিন্ন দেশের ক্রিকেটাররা দেশের হয়ে খেলার থেকে আইপিএল ও অন্যান্য লিগে খেলতে বেশি আগ্রহ দেখাচ্ছে। বছরে দিন আছে তো সেই ৩৬৫টাই। তাই স্বাভাবিকভাবেই দ্বিপাক্ষিক সিরিজের জন্য সময় কমছে। তার ফলে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করতে কিছুটা হলেও সমস্যা হচ্ছে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »