আমার দলের বেশিরভাগ ক্রিকেটারই আনফিট: সালাউদ্দিন

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ঢাকা প্রিমিয়ার লিগে চলতি আসরে ‘সুপার লিগের’ জন্য কোয়ালিফাই করেছে প্রাইম ব্যাংক। তবে ভালো শুরুর পরেও শিরোপা জয় থেকে দূরে সরে যাওয়ার জন্য নিজের দলের আনফিট ক্রিকেটারদেরকেই দায়ী করছেন হেড কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

তামিম, মুমিনুল, শরিফুল, মুস্তাফিজকে ছাড়াই উড়ন্ত শুরু করার পরও শেষ দিকে ছন্দপতনের জন্য নিজ দলের খেলোয়াড়দের দায়ী করলেন তিনি। সুপার লিগ পর্ব শুরু হওয়ার আগে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন সালাউদ্দিন। তাঁর দাবি দলের অধিকাংশ ক্রিকেটারই আনফিট।

তিনি বলেন,”কোচ হিসেবে ওই জায়গায় ফেরানো আমার পক্ষে কঠিন। আমার মনে হয়, আমার দলের বেশির ভাগ ক্রিকেটারই আনফিট। এনার্জি তিন-চার ম্যাচের জন্যই ছিল। এরপর আর ছিল না। মৌসুম শুরুর আগে খেলোয়াড়দের ফিটনেস নিয়ে কাজ করতে হবে। মৌসুম শুরুর পর ফিটনেস নিয়ে কাজ করা কঠিন।”

সাত ম্যাচে ছয় জয় নিয়েও গ্রুপ পর্বে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে থেকে শেষ করতে হয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে। সালাউদ্দিন বলেন শেষদিকে ভুল করায় এমন খেসারত দিতে হচ্ছে দলকে।

পরের মৌসুমের জন্য খেলোয়াড়দের হুঁশিয়ারি দিয়ে রাখলেন সালাউদ্দিন। তিনি বলেন,”আপনি যত ম্যাচের শেষ দিকে গিয়ে ভুল করবেন তত আপনি ম্যাচের জন্য আনফিট। নরম্যালি এইটা আমাদের দেশের খেলোয়াড়দের ক্ষেত্রে বেশি হয়। আমি বলবো যে, ফিটনেস ভালো হলে আপনি কখনো ভুল সিদ্ধান্ত নেবেন না। এটা পুরোটা নির্ভর করে ফিটনেসের উপর। সেটা আপনি মানসিক ফিটনেস বলেন আর শারীরিক ফিটনেস বলেন না কেনো।”

এবারের মৌসুমে আনফিট ক্রিকেটাররা বেছে গেলেও পরের মৌসুমের জন্য আগেই হুঁশিয়ারি করলেন সালাউদ্দিন। তিনি আগেই বলে রাখলেন, সামনের মৌসুমে যারা নিজের ফিটনেস নিয়ে সচেতন হবে না তাঁর দলে তাঁদের কোনো জায়গা হবে না।

তিনি বলেন,”পুরো টুর্নামেন্টে আমরা সবচেয়ে বাজে ফিল্ডিং সাইড ছিলাম আমরা। ওইটা মেক আপ করা কঠিন হবে। আশা করছি তারা যেন আগামীবার খেলার আগে ফিটনেসটা ঠিক করে আসে। আমি মেসেজ আমার দলকে দিয়ে দিয়েছি। সামনের বছর যদি খেলতে হয় তাহলে ফিটনেস নিয়ে খেলতে হবে। নয়তো খেলার সুযোগ নেই।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »