আমাদের চাওয়া মুস্তাফিজ টেস্ট খেলুক: জালাল ইউনুস

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

লম্বা সময় ধরেই সাদা পোশাকের ক্রিকেটে খেলছেন না মুস্তাফিজুর রহমান। এই বাঁহাতি পেসার সর্বশেষ টেস্ট খেলেছেন ২০২১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আবারো ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে খেলতে বসেছে বাংলাদেশ। আর এই সফরের টেস্ট দলে মুস্তাফিজকে পেতে মুখিয়ে আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাদা পোশাকের নিয়মিত বোলার তাসকিন আহমেদ ও শরিফুলের ইনজুরির কারণে মুস্তাফিজকে দলে ফেরাতে উদগ্রীব বিসিবি। যদিও এই পেসার টেস্ট নিয়ে নিজের অনাগ্রহের কথা জানিয়েছেন। তবুও ক্যারিবীয় সফরে সাদা পোশাকে তাকে দেখা যেতে পারে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেছেন,”আমরা বলেছি তাকে খেলতে। মুস্তাফিজ চাচ্ছিল না খেলতে। আমরা বলেছি খেলতে হবে। কারণ আমাদের সামনের সারির দুজন বোলার নাই। খুব গুরুত্বপূর্ণ দুটো বোলার নাই। আমরা মনে করি মুস্তাফিজের সার্ভিস এখানে খুব গুরুত্বপূর্ণ। আমরা তাকে জানিয়েছি। সে নির্বাচকদের সঙ্গে যোগাযোগ করেছে। তাও দল দিলে আপনারা বুঝতে পারবেন।”

টেস্ট খেলতে না চাওয়ার পেছনে বেশ কিছু যুক্তি দেখিয়েছেন মুস্তাফিজ। নির্বাচকদের সঙ্গেও এ নিয়ে বিস্তারিত আলোচনা করেছেন এই পেসার। রবিবার ঘোষণা করা হবে ওয়েস্ট ইন্ডিজ সফরের বাংলাদেশ দল। এরপরই জানা যাবে মুস্তাফিজ টেস্ট খেলবেন কিনা ক্যারিবীয় সফরে।

এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেছেন,”আজকে হয়তো ওর নির্বাচকদের সঙ্গে কথা হবে। হয়তো এটা আপনারা কালকের মধ্যে জেনে যাবেন। আমরা যখন তিনটি ফরম্যাট নিয়ে জানতে চেয়েছিলাম, সে বলেছে বায়োবাবল না থাকলে সে খেলবে। আমরাও চাচ্ছি না শুধু মুস্তাফিজ , পেস বোলার যারা আছে। তারা বেশ ইনজুরি প্রবণ থাকে। আমরা চাইবো এই জায়গাটায় একটু রোটেড করে খেলানোর জন্য।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »