আমরা ভারতের বিপক্ষে সিরিজ খেলতে আগ্রহী: রিজওয়ান

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

সর্বশেষ ২০১২ সালে ডিসেম্বরে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল ভারত-পাকিস্তান। এরপর আর ইন্টারন্যাশনাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) ইভেন্ট ছাড়া এই দুই দলের খেলা দেখা যায় না। তবে সম্প্রতি দুই দেশের ক্রিকেটাররা একে-অপরের বিপক্ষে খেলতে ইচ্ছুক, এমনটাই বলেছেন মোহাম্মদ রিজওয়ান।

রাজনৈতিক বৈরিতা সম্পর্কের কারণে ক্রিকেটাররা একে-অপরের বিপক্ষে ম্যাচ খেলার সুযোগ হারাচ্ছেন। তবে রাজনীতিতে ক্রিকেটারদের কোনো নিয়ন্ত্রণ নেই বলে দুই দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নে তারা কোনো অবদান রাখতে পারছে না বলে মনে করে পাক ব্যাটার রিজওয়ান।

তিনি বলেন,”পাকিস্তান এবং ভারতের ক্রিকেটাররা একে অপরের বিপক্ষে খেলতে চায়, কিন্তু রাষ্ট্রের ব্যাপারগুলোতে খেলোয়াড়দের কোনো নিয়ন্ত্রণ নেই।”

এবারের কাউন্টি চ্যাম্পিয়নশিপে সাসেক্সের হয়ে খেলছেন চেতেশ্বর পূজারা ও রিজওয়ান। দেশের হয়ে চিরপ্রতিপক্ষ হলেও এখানে খেলছেন কাঁধ মিলিয়ে। ফলে তাদের মধ্যে সম্পর্কটাও বেশ ভাল হয়েছে। পাকিস্তানের এই উইকেটরক্ষক-ব্যাটার বিশ্বাস করেন ক্রিকেটের সবাই মিলে একটি পরিবার। এ সময় পূজারার প্রশংসাও করেছেন পাকিস্তানের এই উইকেটরক্ষক ব্যাটার।

রিজওয়ান বলেন,”আমি পূজারার সঙ্গে ক্রিকেট নিয়ে আলোচনা করেছি এবং তার কাছ থেকে অনেক কিছু শিখেছি। খেলোয়াড় হিসেবে আমরা আলাদ না, আমরা সবাই মিলে একটি ক্রিকেটীয় পরিবার। পূজারা খুব ভালো মানুষ। আমি সত্যিই তার একাগ্রতা এবং মনোযোগের প্রশংসা করি।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »