আবারো আইপিএলে ফিরছেন গেইল

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বরাবরই সবার পছন্দের তালিকায় থাকেন ক্রিস গেইল। ক্যারিয়ারের লম্বা সময় ধরে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে ব্যাট হাতে দাপট দেখিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের মারকুটে এই ব্যাটার। যে কারণে গেইল টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা।

আইপিএল টুর্নামেন্টের এবারের আসরে নেই গেইল। তবে আগামী মৌসুম ফিরতে চান তিনি। সেই সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং পাঞ্জাব কিংসকে শিরোপা জেতাতে চান গেইল।

মিরর ডট কম ইউকেকে দেয়া সাক্ষাৎকারে গেইল বলেন,”আগামী বছর আমি আবার ফিরছি। আমাকে তাদের দরকার। আমি আইপিএলে তিন দলের হয়ে প্রতিনিধিত্ব করেছি, কলকাতা, আরসিবি (বেঙ্গালুরু) এবং পাঞ্জাব। আরসিবি এবং পাঞ্জাবের মধ্যে যেকোনো একটা দলের হয়ে শিরোপা জিততে চাই। আইপিএলে আরসিবির সঙ্গে দুর্দান্ত সময় কেটেছে। যেখানে আমি বেশি সফল ছিলাম। পাঞ্জাবেও ভালো সময় কেটেছে। আমি অনুসন্ধান করতে এবং চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। দেখি কি হয়।”

গেইল যেখানে করেছেন ৪ হাজার ৯৬৫ রান। ৩১ হাফ সেঞ্চুরির সঙ্গে গেইলের নামের পাশে রয়েছে ৬টি সেঞ্চুরি। এমন পারফরম্যান্সের পরও আইপিএলের সর্বশেষ কয়েক আসরে প্রাপ্য সম্মান পাননি বলে দাবি করেছেন গেইল। যে কারণে এবারের আসরের মেগা নিলামের আগে নিজের নাম সরিয়ে নেন মারকুটে এই ব্যাটার।

গেইল বলেন,”শেষ দুই বছরে আইপিএল যেভাবে গেছে, আমার মনে হচ্ছে, প্রাপ্য সম্মানটুকু আমি পাইনি। তাই আমি ভাবলাম, ‘ঠিক আছে, তুমি (গেইল) আইপিএল এবং খেলার জন্য যোগ্য সম্মান পাওনি।সেজন্য আমি বললাম, ‘ঠিক আছে। যা হওয়ার হয়েছে। আমি নিলামে নিজের নাম দেব না।’ তাই আমি সরে গিয়েছি। ক্রিকেটের বাইরে জীবন বলে একটা ব্যাপার আছে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »