আফিফকে এখনই তকমা দিতে নারাজ তামিম

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

বাংলাদেশের প্রেক্ষপটে কোন ক্রিকেটার ভালো খেললেই তার নামের সাথে যুক্ত করে দেওয়া হয় বিভিন্ন বিশেষণ। বিশেষ করে সংবাদকর্মীরা বিভিন্ন তকমা যোগ করে দেন ক্রিকেটারদের নামের সঙ্গে। জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডে জয়ের পর আফিফের নামের পাশে ‘ক্রাইসিস ম্যান’ যোগ করে দেয়া যায় কিনা সেটা নিয়েই ছিল প্রশ্ন।

অবশ্য আফিফকে এখনই বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল কোনো তকমা দিতে নিষেধ করেছেন। সরাসরি না বললেও তামিম স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন আফিফকে আফিফের মতোই থাকতে দিন। আফিফের সুন্দর ভবিষ্যতের প্রত্যাশা করলেও তামিম তাকে নিয়ে তাড়াহুড়ো করতে নারাজ।

এ প্রসঙ্গে ওয়ানডে অধিনায়ক বলেন,”তাকে এখনোই কোনো নাম দেবেন না। সেটা একটু দ্রুতই হয়ে যায়। তার মধ্যে এমন অনন্য গুণ আছে, যা খুব বেশি মানুষের মধ্যে নেই। আজকের ম্যাচ কিংবা দ্বিতীয় ম্যাচটাই যদি দেখেন, আমরা চাপে ছিলাম। কিন্তু সে (ব্যাটিংয়ে) এসেই ম্যাচটা প্রতিপক্ষের মুঠো থেকে ছিনিয়ে নিয়েছে।”

তরুণ এই ব্যাটারকে আগলে রেখে তামিম বলেছেন,”একটা বিষয় কি, এ ধরনের খেলোয়াড় অনেক সময় একই কাজ (খেলার ধরন) করতে গিয়ে আউট হয়ে যাবে। তখন আমরা কিংবা আপনারা হয়তো বলাবলি করব, এটা কী করল! আমি চাই না সে তার এই গুণটা হারাক, সে আক্রমণাত্মক ব্যাটিং করতে চায় এবং এটা দারুণ একটা গুণ। আমি জানি সে খুব ভালো একটা ক্যারিয়ার গড়বে, তবে এখনই তাকে কোনো নাম দেওয়াটা একটু তাড়াহুড়া হয়ে যায়।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »