আফগানিস্তানকে নিয়ে বিশেষ কোন পরিকল্পনা নেই টাইগারদের

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

টেস্ট ক্রিকেটে আফগানিস্তান একদমই নতুন দল। আর এবারই লাল বলের ক্রিকেটে প্রথমবারের মত আফগানদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। সীমিত ওভারের ক্রিকেটে বিপদজনক এই আফগানিস্তান টেস্ট ক্রিকেটেও জ্বলে উঠতে পারে। আর এজন্যই প্রতিপক্ষ হিসেবে আফগানিস্তানকে হালকা ভাবে নেওয়ার সুযোগ নেই। বাংলাদেশের তরুণ স্পিনার নাঈম হাসানও এমনটাই মনে করেন। তবে আফগানিস্তানকে নিয়ে বিশেষ কোন পরিকল্পনা না থাকার কথাও জানিয়েছেন তিনি।

সোমবার (আজ) সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে নাঈম হাসান বলেন, “আফগানিস্তানকে নিয়ে বিশেষ কোন পরিকল্পনা নেই। ম্যাচের আগে গেইম প্ল্যান অনুযায়ী ঠিক করা হয় কিভাবে কি করতে হবে। আর এই পদ্ধতিই অনুসরণ করা হবে আফগানিস্তানের বিপক্ষে।”

জাতীয় দলে চট্টগ্রামের প্রতিনিধি হিসেবে এতদিন ছিলেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। এবার পাওয়া যাচ্ছে নাঈমকেও। কিন্তু ছুটিতে থাকায় এই সিরিজে অনুপস্থিত তামিম ইকবাল। এই চট্টগ্রামে নাঈমের ঘরের মাঠে আছে ভালো রেকর্ড। কিন্তু নাঈম মনে করেন অতীতের রেকর্ড নিয়ে চিন্তা না করে বর্তমানে ভালো করার প্রত্যয় নিয়েই মাঠে নামা উচিত।

নাঈম বলেন, “তামিম ভাই ছুটিতে থাকায় খেলবেন না। কিন্তু উনি দলেরই একজন। চট্টগ্রামের ছেলে বলে বিশেষ কিছু অনুভূতি নেই। তবে ঘরের মাঠে খেলতে নামলে আলাদা এক ভালো লাগা কাজ করে। প্রতিদিন নতুনভাবে শুরু করতে হয়। তবে এমন না যে অতীতের পারফরম্যান্স কাজে আসে না। অতীতের রেকর্ড প্রেরণা যোগায় আরো ভালো করার। যেভাবে খেলে আসছি এতদিন এভাবেই খেলে যেতে চেষ্টা করি আর অবশ্যই নিজের শতভাগ দেবার চেষ্টা থাকে।”

এই সিরিজকে সামনে রেখে দীর্ঘ এক কন্ডিশনিং ক্যাম্প করেছে টিম টাইগার্স। সাকিব আল হাসান আর মুশফিকুর রহীমের মত ব্যাটসম্যানদের বিপক্ষে এখানে বল করাটা নিজের জন্য অনেক ভালো এক পরীক্ষা ছিলো মনে করেন নাঈম। নাঈম জানান, “মুশফিক ভাই আর সাকিব ভাই নেটে থাকলে তাদের বিপক্ষে বোলিং করাটা একটা বড় চ্যালেঞ্জ। তারা দুজনই বিশ্বমানের প্লেয়ার এবং একইসাথে তারা স্পিনে অনেক ভালো খেলেন। তাদের বিপক্ষে বল করলে অবশ্যই নিজের অনুশীলনে অনেক সহায়তা হয়।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »