আন্তর্জাতিক ক্রিকেটে টিকতে হলে ভ্যারিয়েশন প্রয়োজনঃ রাজা

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে বাংলাদেশের পেস বোলিং ইউনিটে শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, এবাদত হোসেনদের সঙ্গে পেস বোলিং আক্রমণে আছেন রেজাউর রহমান রাজা।

সর্বশেষ কয়েকটি সিরিজে দলে থাকলেও জাতীয় দলের হয়ে এখনও অভিষেক হয়নি এই পেসারের। লঙ্কানদের বিপক্ষে ম্যাচের আগে তিনি জানিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে টিকে থাকতে হলে ভ্যারিয়েশনও লাগবে।

এ প্রসঙ্গে রাজা বলেন,”আন্তর্জাতিক ক্রিকেটে টিকে থাকতে হলে আপনার ভ্যারিয়েশন থাকতে হবে। আমি যেমন ইনসুইং, আউটসুইং, রিভার্স সুইং করার চেষ্টা করছি। কোচদের সঙ্গে যেহেতু নতুন কাজ শুরু করেছি, দেখা যাক চেষ্টা করব এগুলো কেমনে আয়ত্বে আনা যায়।”

বেশ অনেকদিন ধরেই সাদা পোশাকে কোনো ম্যাচ খেলেননি মুস্তাফিজুর রহমান। যদিও তাসকিনের অবর্তমানে তাকেই সবচেয়ে বেশি মিস করবে বাংলাদেশ। রাজা জানিয়েছেন, তার মতো একজন বিশ্বমানের বোলারকে মিস করাই স্বাভাবিক। এছাড়া ঘরের মাঠের কন্ডিশনে মুস্তাফিজ পার্থক্য গড়ে দিতে পারতেন বলেও বিশ্বাস ডানহাতি এই পেসারের। দলে যারা আছেন সবাই মিলে সেই অপূর্ণতা ঘুচানোর চেষ্টা করবেন।

রাজা বলেন,”দেখেন, একটা জিনিস। মুস্তাফিজ ভাই হচ্ছে বিশ্বমানের বোলার। উনি দলে থাকা মানে আমাদের আলাদা একটা শক্তি। যেহেতু নাই, আমরা যারা আছি চেষ্টা করব…। অবশ্যই মিস তো করছি, যেহেতু ওয়ার্ল্ড ক্লাস প্লেয়ার। উনি থাকলে উনার কাছ থেকে অনেক কিছু শিখতে পারতাম। যেহেতু উনি বিশ্ব মানের বোলার, উনি যেকোনো কন্ডিশনের জন্যই বেস্ট বোলার আমার যেটা মনে হয়।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »