আকবরদের নিয়ে ওয়ানডে বিশ্বকাপের পরিকল্পনায় বিসিবি!

সানিউজ্জামান সরল »

গত কয়েকদিন আগেই বিশ্বমঞ্চে নিজেদের সামর্থ্যের দুর্দান্ত জানান দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে নিয়েছে টাইগার যুবারা। জুনিয়রদের এমন ঐতিহাসিক বিজয়ের পেছনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভেলপ কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজনের রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা।

২০২৩ সালে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে আগামী ওয়ানডে বিশ্বকাপ। এ বিশ্বকাপের জন্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয় করা তরুণদের নিয়ে পরিকল্পনা সাঁজাচ্ছে বিসিবি, জানিয়েছেন খালেদ মাহমুদ সুজন।

বিশ্বকাপ জয়ী এই দলটাকে নিয়ে এমনিতেই দীর্ঘমেয়াদি এক পরিকল্পনা এঁকেছে বিসিবি। আগামী ২ বছর তাদেরকে পরিচর্যা করা হবে। এ সময়টায় দেশে ও বিদেশে ম্যাচ খেলানো হবে তাদের। আর তাছাড়া এ দু’বছরে প্রতি মাসে ১ লক্ষ টাকা করে দেওয়া হবে বিশ্বকাপজয়ী এই তরুণদের। বিসিবির এমন পরিকল্পনার মূল কারন ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ। এমনটাই জানিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম পরিচালক খালেদ মাহমুদ সুজন।

গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে সুজন জানান, ‘আকবরদের দিয়েই আমাদের দল থেকে আমরা তৈরি করবো বিশ্বসেরা ব্যাটসম্যান, বিশ্বসেরা অলরাউন্ডার ও বিশ্বসেরা বোলার। আমরা মনে করছি, এই যুবাদের মধ্যে এমন সামর্থ্য আছে। তাই আমরা বিশ্বকাপ জয়ী অনূর্ধ্ব-১৯ দলটাকে নিয়ে পরিকল্পনা আঁকছি। ২০২৩ বিশ্বকাপকে ঘিরে তাদের প্রস্তুত করছি।’

‘এছাড়া অনূর্ধ্ব-১৯ দলের জন্য ৩০-৩৫ জন ক্রিকেটারকে আমরা বাছাই করেছি। এ জায়গা থেকে আগামী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ নিয়ে পরিকল্পনা করছি। আসলে চ্যাম্পিয়ন তকমা আমরা ধরর রাখতে চাই।’ _যোগ করেন সুজন।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »