আইচের লড়াইয়ের পরেও বাংলাদেশের হার

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

একা চেষ্টা করে দলকে জেতাতে পারলেন না আইচ মোল্লা। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা অনূর্ধ্ব ১৯ দলের কাছে ৪২ রানের ব্যবধানে পরাজিত হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। আগে ব্যাট করে শ্রীলঙ্কা সংগ্রহ করে ২২৮ রান। জবাবে আইচ মোল্লার অর্ধশতকে পর বাংলাদেশ থামে ১৮৬ রানে।

২২৯ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে টানা দুই ওভারে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারায় জুনিয়র টাইগাররা। মফিজুল ইসলাম রবিন ২৬ বলে ৯ রান ও ইফতিখার হোসেন ইফতি ৩৩ বলে ১৬ রান করে বিদায় নেন। প্রান্তিক নওরোজ নাবিল ১৪ বল খেললেও রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন। একই ওভারে শূন্য রানেই বিদায় নেন মেহেরব হাসান। ফলে ৩৫ রানে ৪ উইকেট হারিয়ে মহাবিপদে পড়ে বাংলাদেশ।

পঞ্চম উইকেটে ৭০ রানের জুটি গড়ে এই বিপদ সামাল দেওয়ার চেষ্টা করেন আইচ মোল্লা ও আরিফুল ইসলাম। ৬৭ বলে ৩৮ রান করে রানআউটের শিকার হন আরিফুল। তিনি ফেরার পরই আবার ধ্বস নামে জুনিয়র টাইগারদের শিবিরে। তাহজিবুল ইসলাম ২, গোলাম কিবরিয়া ০, নাইমুর রহমান নয়ন ৭ ও রিপন মন্ডল ২ রানে বিদায় নেন। ১৫৭ রানে ৯ উইকেট হারিয়ে হারের মুখে পড়ে মেহেরবের দল।

শেষ উইকেটে আশিকুর জামানকে নিয়ে ২৯ রানের জুটি গড়েন আইচ। এই ব্যাটার একক লড়াইয়ের পথে ৯৩ বলে ৮৬ রানের ইনিংস খেলেন। ৪৭তম ওভারে মাথিশা পাথিরানার হাতে তিনি ক্যাচ তুলে দিলে অলআউট হয় বাংলাদেশ এবং শ্রীলঙ্কা জিতে যায় ৪২ রানের ব্যবধানে। শ্রীলঙ্কার পক্ষে ২৯ রান দিয়ে চারটি উইকেট নেন ট্রেভিন ম্যাথিউস।

তার আগে ডাম্বুলায় টস জিতে আগে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। চতুর্থ ওভারেই সদীশ জয়াবর্ধনেকে শিকার করে বাংলাদেশকে উইকেট এনে দেন মোহাম্মদ রিপন মন্ডল। টানা দুই ওভারে শেভন ড্যানিয়েল ও জীবাকা শাশেনকে শিকার করেন যথাক্রমে রিপন ও গোলাপ কিবরিয়া। ফলে ৩২ রানেই শ্রীলঙ্কার তিনটি উইকেট তুলে নেয় বাংলাদেশ।

চতুর্থ উইকেটে ৫৩ রানের জুটি গড়েন সদীশ রাজাপাকসা ও পবন পথিরাজা। রাজাপাকসাকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে এই জুটি ভাঙেন আরিফুল ইসলাম। পঞ্চম উইকেটে রবিন ডি সিলভাকে নিয়ে ৮০ রানের জুটি গড়েন পবন। পবন বোল্ড করে এই জুটি ছিন্ন করেন নাইমুর রহমান নয়ন। ৮৮ বলে ৬৭ রানের ইনিংস খেলেন পবন।

তারপর ৪৭ বলে ২৯ রান করা রবিনকে মেহেরব ও ১৫ বলে ১৫ রান করা ডুনিথ ওয়েলালাগেকে আশিকুর জামান সাজঘরের পথ দেখান। শেষ দিকে ইয়াসিরু রদ্রিগোর ক্যামিওতে নির্ধারিত ৫০ ওভারে শ্রীলঙ্কা সংগ্রহ করে ৯ উইকেটের বিনিময়ে ২২৮ রান। বাংলাদেশের তিনটি উইকেট শিকার করেন রিপন। দুইটি উইকেট পান আশিকুর।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা অনূর্ধ্ব ১৯ দল ২২৮/৯ (৫০ ওভার)
পবন ৬৭, রবিন ২৯, রাজাপাকসা ২৮, ইয়াসিরু ২৫*, দুনিথ ১৫
রিপন ৫৯/৩, আশিকুর ৪৩/২, আরিফুল ১৪/১, গোলাম কিবরিয়া ২১/১।

বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল ১৮৬/১০ (৪৬.২ ওভার)
আইচ ৮৬, আরিফুল ৩৮, ইফতি ১৬;
ম্যাথিউস ৪/২৯, ড্যানিয়েল ২/২১।

শ্রীলঙ্কা অনূর্ধ্ব ১৯ দল ৪২ রানে জয়ী

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »