অধিনায়কত্ব গর্বের ব্যাপার, তবে উত্তেজনার কিছু নেইঃ সোহান

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

অধিনায়কত্ব অবশ্যই গর্বের ব্যাপার। তবে এ নিয়ে অতিরিক্ত উত্তেজনার কিছু নেই। আমার জন্য এটা বড় একটা চ্যালেঞ্জ। আর এটা আমি উপভোগ করতে চাই।

রোববার (২৪ জুলাই) বিসিবিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক নুরুল হাসান সোহান।

অধিনায়ক হওয়ার পর সিনিয়র ক্রিকেটারদের কাছ থেকে শুভেচ্ছা বা পরামর্শ পেয়েছেন কিনা; সে প্রসঙ্গে সোহান বলেন, সবার সাথেই কথা হয়েছে। রিয়াদ ভাই, সাকিব ভাই, তামিম ভাই, মুশফিক ভাই-সবার সাথেই কথা হয়েছে। মাশরাফী ভাইয়ের সাথেও কথা হয়েছে। তাদের সাথে যেভাবে কথা হয় তেমনই হয়েছে। বেশ কিছুদিন একসাথে খেলতে পেরেছি। যে অভিজ্ঞতা হয়েছে সেটাও তাদের সাথে খেলেই হয়েছে। তাই এ নিয়ে খুব বেশি চিন্তা করার কিছু নেই। প্রক্রিয়াটা স্বাভাবিক। তাই স্বাভাবিক থাকাই উচিত।

সোহান আরও বলেন, বাংলাদেশের ক্রিকেটে সিনিয়র ক্রিকেটারদের অবদানকে এক-দুই কথায় বলে শেষ করা যাবে না। তারা বাংলাদেশের ক্রিকেটকে একটি পর্যায়ে উন্নীত করেছেন। এখন আমরা যারা জুনিয়র, যারা খেলছি তাদের দায়িত্ব বাংলাদেশকে পরবর্তী ধাপে নিয়ে যাওয়া।

সিনিয়র ক্রিকেটারদের ব্যাপারে নুরুল হাসান সোহান বলেন, আমি যখন ফার্স্ট ক্লাস ক্রিকেট শুরু করি তখন রিয়াদ ভাই ছিলেন আমার ক্যাপ্টেন। তখন থেকেই রিয়াদ ভাইয়ের কাছ থেকে অনেক কিছুই শেখার চেষ্টা করেছি। আর আমাদের সিনিয়র ক্রিকেটারদের কাছ থেকে অনেক কিছুই শিখেছি। তারা খেলা ও ভাবনায় স্বতন্ত্র। আশা করি, তাদের সাথে খেলে যা শিখেছি তার প্রতিফলন সম্মিলিতভাবেই ঘটাতে পারবো।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »