অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহারে সম্প্রচারিত হবে রাওয়ালপিন্ডি টেস্ট!

মারুফ ইসলাম ইফতি »

বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট ম্যাচকে সামনে রেখে প্রস্তুতিতে কোন দিক দিয়ে কমতি রাখছে না স্বাগতিক পাকিস্তান।কিছুদিন আগে শ্রীলঙ্কা সাদা পোশাকে খেলে গেছে পাকিস্তানের সাথে।সফলভাবে শ্রীলঙ্কা দলকে পুরো সিরিজ জুড়ে আতিথ্য দেওয়া পাকিস্তানের লক্ষ্য এবার সফরকারী বাংলাদেশের বিপক্ষেও টেস্ট সিরিজের আয়োজনে থাকবে না কোন কমতি।শ্রীলঙ্কার পর বাংলাদেশও সফলভাবে সিরিজ খেলে দেশে ফিরে গেলে সামনে অন্য টেস্ট খেলুড়ে দেশ গুলোর পাকিস্তান সফরের নিরাপত্তার ব্যাপারে সংশয় দূর হবে বলে মনে করেন পাকিস্তানি ক্রিকেট বোর্ড।

আর তাই আয়োজনের কোথাও খুদ রাখতে নারাজ পাকিস্তান ক্রিকেট বোর্ড।কড়া নিরাপত্তার পাশাপাশি
ম্যাচের ব্রডকাস্টিং নিয়েও আন্তর্জাতিক মানের সেরা মাধ্যম গুলোই ব্যবহার করছে পাকিস্তান।জানা গেছে রাওয়ালপিন্ডি টেস্ট ম্যাচের ব্রডকাস্টিংয়ে ব্যবহার হবে ২৩ টি হাই ডেফিনিশন ক্যামেরা,দুইটি সুপার ভিশন ক্যামেরা ও একটি আল্ট্রা-হাই স্প্রিড ক্যামেরা।এছাড়া ব্রডকাস্টিংয়ে আরো ব্যবহার হবে ডিসিশন রিভিও সিস্টেম (ডিআরএস) হকআই বল ট্রেকিং,আল্ট্রা মোশন ও স্টাম্প ক্যামেরা

পিসিবির অফিশিয়াল ব্রডকাস্ট পার্টনার টেন স্পোর্টস এর পাশাপাশি রাওয়ালপিন্ডি টেস্ট সম্প্রচার করা হবে
সুপার স্পোর্টস,ফক্স স্পোর্টস,উইলো স্পোর্টস,টেন ক্রিকেটে। তবে টি-টুয়েন্টি সিরিজের মতো এবারও বাংলাদেশী কোন চ্যানেলে সম্প্রচার করা হবে না রাওয়ালপিন্ডি টেস্ট।

এছাড়া ধারাভাষ্যকার হিসেবে পুরো ম্যাচ জুড়ে দেখা যাবে বিখ্যাত ধারাভাষ্যকার ড্যানি মরিসনকে।বাংলাদেশী ধারাভাষ্যকার হিসেবে থাকবেন আতহার আলী খান ও শামিম চৌধুরী। এছাড়া স্বাগতিক পাকিস্তানের ধারাভাষ্যকার রমিজ রাজা ও বাজিদ খানের কন্ঠে শুনা যাবে ম্যাচের ধারাভাষ্য।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »