স্টোকস-হোল্ডারদের খেলা দেখে আফসোস হয় মুশফিকের!

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

বাংলাদেশ জাতীয় দলের উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম সমন্ধে একটি ব্যাপার প্রায় কারো অজানা নয়। অনুশীলন,ম্যাচ,ফিটনেস,স্কিল, এসবে অন্য সবার থেকে সবসময় একটি বেশিই সিরিয়াস মুশফিক। সেই হিসেবে করোনার প্রভাবে এতদিন যাবৎ বাইশ গজের বাইরে কাটানো মুশফিকের জন্য এই সময়টা কতটুক আক্ষেপের সেটা অনুমান করাই যায়।

সম্প্রতি সময়ে মুশফিকের একটি বক্তব্যে সেটার প্রমাণ মিললো আবারো। গতকাল গনমাধ্যমের সাথে আলাপকালে, করোনার কারনে ক্রিকেট থেকে দূরে থাকার অনুভুতি প্রকাশ করতে গিয়ে,  ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার চলতি টেস্ট সিরিজের উদাহারন দেন মুশফিক। করোনার এই সময়ে উভয় দলের মধ্যকার টেস্ট সিরিজের ম্যাচ গুলো টিভির পর্দায় দেখে আসছেন মুশফিক, আর এতেই নিজের খেলতে না পারার আফসোসে খারাপ লাগে মুশফিকের।

এই ব্যাপারে মুশফিক বলেন: টিভিতে খেলা দেখলে আফসোস হয়। সারাদিন বাসায় বসে থাকতে থাকতে সময় কাটানোর জন্য টিভিতে খেলাই দেখা হয়। তখন নিজের কাছে একটু খারাপ লাগে। হয়তো ম্যাচ খেলতে না পারায় অনেক পঞ্চাশ ও একশোর ইনিংস হাতছাড়া হয়ে যাচ্ছে।

তবে এই পরিস্থিতি থেকেও শিক্ষা নিতে মগ্ন মুশফিক!  এই ব্যাপারে মুশফিক জানান: আফসোস হলেও এই খেলা দেখে এখান থেকে প্রেরনা নিয়ে নিজেকে মানসিকভাবে প্রস্তুত করার চেষ্টা করছি। ইনশাআল্লাহ আন্তর্জাতিক ক্রিকেটে আমরা ফেরার পর পুরনো সেই ছন্দ খুঁজে পাবো।

মুশফিক আরো যোগ করেন: মানসিকভাবে নিজেকে শক্ত রাখার চেষ্টা করছি। নিয়মিত কোচদের সাথে অনলাইনে কথা হচ্ছে, তারা পরামর্শ ও দিক নির্দেশনা দিচ্ছেন নিয়মিত। লম্বা সময়ের জন্য পরিবারের সাথে সময় কাটানোর একটা সুযোগ হওয়ায় সময়টাও আলাহামদুলিল্লাহ ভাল কেটেছে। খুব দ্রুত সব ঠিক হয়ে যাক এটাই চাই।মাঠে ফিরে ম্যাচ খেলতে মুখিয়ে আছি আমি।

নিউজক্রিকেট টুয়েন্টিফোর/ ইফতি মারুফ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »