দাদাকে খোঁচালে তা অবশ্যই ফেরত পাবেনঃ গ্রায়েম স্মিথ

নিউজ ডেস্ক »

মাঠের ক্রিকেটে প্রতিপক্ষ হিসেবে অনেকবারই দুজন দুজনার মুখোমুখি হয়েছেন। তবে তারা আবার খেলোয়াড়ি জীবন শেষে দুজন রয়েছেন বড় দুই জায়গাই। স্মিথ হয়েছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের পরিচালক। এদিকে সৌরভও হয়েছেন ভারতের ক্রিকেটের সর্বোচ্চ ব্যক্তি।

মাঠের ক্রিকেটে তাদের দুজনের মধ্যে সবসময় প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সম্পর্ক ছিলো কিন্তু ক্রিকেট ছেড়ে পরবর্তী জীবনে সেটা শুধুই শ্রদ্ধা আর ভালোবাসার সম্পর্ক হয়েছে। সম্প্রতি ক্রিকেট ইন্ডিয়ার সভাপতি সৌরভ প্রসঙ্গে মন্তব্য করেছেন স্মিথ।

স্টার স্পোর্টসের এক অনুষ্ঠানে স্মিথ বলেন, ‘আপনি অবশ্যই নিশ্চিত থাকতে পারেন, যদি কখনও দাদাকে (সৌরভ) খোঁচান- তাহলে এটা নিশ্চিতভাবে ফেরত পাবেন আপনি।’

দুজন বর্তমানে নিজ নিজ দেশের ক্রিকেট বোর্ডের সর্বোচ্চ পদে থাকায় প্রায়ই যোগাযোগ হয় তাদের। স্মিথ আরও বলেন, ‘আমি এরই মধ্যে দাদার সঙ্গে বেশ কিছু সুন্দর সময় কাটিয়েছি। বিশেষ করে তিনি সংগঠক হওয়ার পর। টেলিফোনে আমাদের প্রায়ই কথা হয়। দাদা সবসময় শান্ত এবং নিরব থাকেন। আমাদের অনেক ভালো আলাপ হয়।’

সৌরভের প্রতি সবসময়ই শ্রদ্ধাশীল স্মিথ। কিছুদিন আগেও আইসিসির চেয়ারম্যান পদে সৌরভকে বসানোর জন্য তেঁড়েফুড়ে কাজ করেন এবং তার ব্যাপারেই প্রকাশ্যে মত দিয়েছিলেন স্মিথ।

নিউজক্রিকেট/শাওন

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »