তিন দলের ক্রিকেটের বাড়ছে অপেক্ষা

নিউজ ডেস্ক »

প্রথমবারের মত এক ম্যাচে তিন দলের অংশগ্রহণে ‘থ্রি টিম ক্রিকেট’ নামক নতুন একটি ফরম্যাট দিয়ে ক্রিকেটে ফেরার কথা দক্ষিণ আফ্রিকার। কিন্তু এখন সৃষ্টি হয়েছে বাঁধার।

এবি ডি ভিলিয়ার্স, কুইন্টন ডি কক, কাগিসো রাবাডা এই তিনজনকে তিন দলের অধিনায়ক করে স্কোয়াডও চূড়ান্ত করেছিলো দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড। সবই ছিলো ঠিকঠাক। তবুও করোনা পরিস্থিতি বিবেচনায় এখনো সরকার থেকে মেলেনি অনুমোদন। কাজেই পূর্ব নির্ধারিত এই সময়ে মাঠে গড়াচ্ছে না ক্রিকেট এটা প্রায় নিশ্চিত।

এই বিশেষ ম্যাচটি আয়োজনের জন্য অনুমোদন লাগবে দক্ষিণ আফ্রিকান স্বাস্থ্য মন্ত্রণালয়েরও। কিন্তু এর কোনটারই ব্যবস্থা হয়নি এখনো। আর ভেন্যু হিসেবে যে জায়গাটাকে বেছে নেয়া হয়েছে সেখানকার করোনা পরিস্থিতি ভয়াবহ।

ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোকে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী জ্যাক ফল জানান, ‘যেহেতু এটা (ভেন্যু) করোনা হটস্পটে পড়েছে তাই স্বাস্থ্য বিভাগের অনুমতিও লাগবে আমাদের। আয়োজনটা সম্ভবত পেছাতে হবে আমাদের।’

দক্ষিণ আফ্রিকায় এখনো কড়াকড়িভাবে চলছে লকডাউন। আর ৫ম স্তরের এই লকডাউনকে বলা হয় সবচেয়ে বিপজ্জনক অবস্থা। দক্ষিণ আফ্রিকার ক্রীড়া মন্ত্রণালয় খেলাধুলার অনুমতি দিলেও রয়েছে সেটার কিছু বিধি নিষেধ।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »