চূড়ান্ত হল আইপিএলের ভেন্যু

নিউজ ডেস্ক »

অবশেষে জল্পনা-কল্পনা ছাপিয়ে অনুষ্ঠিত হচ্ছে বিশ্বের অন্যতম সেরা ক্রিকেট লীগ আইপিএল। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) এর এবারের আসরের ভেন্যু নির্ধারিত হয়েছে আরব আমিরাতে। আইপিএলের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল এমনটাই নিশ্চিত করেছেন। এখন অপেক্ষা শুধু ভারত সরকারের অনুমতির। অনুমতি মিললেই নির্ধারণ হবে তারিখ।

এ প্রসঙ্গে প্যাটেল বলেন, ‘এটা দুবাইয়ে অনুষ্ঠিত হবে, তবে সবার আগে আমরা সেখানে আয়োজনের জন্য ভারত সরকারের অনুমতি নেব।’ যদিও প্যাটেল নিশ্চিত করেছেন আগামী সেপ্টেম্বর-অক্টোবরে এই টুর্নামেন্ট আয়োজনের চিন্তা করছেন তারা।

তিনি আরো বলেন, ‘আমরা সেপ্টেম্বর-অক্টোবরের কথা ভাবছি। নভেম্বর পর্যন্ত গড়াতে পারে।’ ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ায় আইপিএল আয়োজনে আর কোনো বাধা নেই।

এবারের আইপিএল নিয়ে শুরু থেকেই আলোচনার শেষ নেই। করোনার প্রকোপে নির্ধারিত সময়ে খেলা শুরু করতে পারেনি আইপিএল কর্তৃপক্ষ। তবে আইপিএল বাতিল করে বড় লোকসান গুনতেও নারাজ বিসিসিআই। তাই অন্য ভেন্যুতে আয়োজনের সিদ্ধান্ত নিচ্ছে কর্তৃপক্ষ। এদিকে ভারতীয় গণমাধ্যম আগেই জানিয়েছে, বিসিসিআই ২৬ সেপ্টেম্বর থেকে আইপিএল শুরু করার একটি রূপরেখা তৈরি করে রেখেছে। যা শেষ হওয়ার কথা রয়েছে ৭ নভেম্বর।

তবে নিয়ম-কানুন কেমন হবে, দর্শক থাকবে কি-না সেসব নিয়ে কোনো কিছু এখনো জানা যায়নি। কর্তৃপক্ষ বলছে ভারত ও আরব আমিরাত দু’দেশ মিলেই এই সব সিদ্ধান্ত গ্রহণ করবে। এখন অপেক্ষা শুধু ভারত সরকারের অনুমতির।

নিউজক্রিকেট/এইচএএম

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »