এশিয়া কাপ স্থগিতের আনুষ্ঠানিক বিবৃতি দিলো এসিসি

নিউজ ডেস্ক »

করোনা ভাইরাসের স্বাস্থ্য ঝুঁকির কথা মাথায় রেখে এবারে শ্রীলঙ্কায় আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপ-২০২০ স্থগিত করলো এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানায় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। এসময় বিবৃতিতে জানানো হয় স্বাস্থ্য ঝুঁকির কথা মাথায় রেখেই এবারের এশিয়া কাপ স্থগিত করেছে বোর্ড। একাধিকবার বিশেষজ্ঞদের আলোচনা করেও সমাধান না পেয়েই এই সিদ্ধান্ত নিয়েছে এসিসি।

বিজ্ঞপ্তিতে এসিসি জানায়,’ শুরু থেকেই বোর্ড মূল সময়সূচী অনুসারে টুর্নামেন্ট আয়োজনে আগ্রহী ছিল। তবে ভ্রমণ বিধিনিষেধ, দেশ-নির্দিষ্ট পৃথকীকরণের প্রয়োজনীয়তা, মৌলিক স্বাস্থ্য ঝুঁকি এবং সামাজিক দূরত্বের ম্যান্ডেটগুলি এশিয়া কাপের আসরের জন্য যথেষ্ট চ্যালেঞ্জ হিসাবে দাঁড়িয়েছে। সর্বোপরি, অংশগ্রহণকারী খেলোয়াড়, সহায়তা কর্মী, বাণিজ্যিক অংশীদার, অনুরাগী এবং ক্রিকেট সম্প্রদায়ের স্বাস্থ্য ও সুরক্ষার সাথে সম্পর্কিত ঝুঁকিগুলি উল্লেখযোগ্য বলে মনে করা হয়।’

আগামী ২০২১ সালের জুন মাসে আয়োজনের লক্ষ্যে কাজ করছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। তবে নিশ্চিত করেই কিছু বলছেনা বোর্ড। তবে সবকিছু ঠিক থাকলে আগামী ২০২১ সালেই আয়োজন করা হবে এশিয়ান ক্রিকেটের সবথেকে বড় আসরটি।

এবারের এশিয়া কাপের মূল আয়োজক ছিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে পাকিস্তানে করোনা মহামারীর কারণে নিজেদের ভিতরে সময় আদান-প্রদান করেন পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। সেক্ষেত্রে আগামী ২০১২১ সালের এশিয়া কাপ শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হলে ২০২২ সালের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে পাকিস্তানে এমনটিই জানিয়েছেন সংস্থাটি।

নিউজ ক্রিকেট ২৪ / কেএমএএইচ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »