অনুশীলন শুরু হলে বন্ধ থাকতে পারে ড্রেসিংরুম

নিউজ ডেস্ক »

করোনার প্রকোপে দেশের ক্রিকেটাঙ্গনে এখন টাল-মাতাল অবস্থা। তবে এই সবকিছু কাটিয়ে আবার মাঠে ক্রিকেট ফেরানোর একটি ইঙ্গিত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইতোমধ্যেই দিয়েছে। করোনা পরবর্তী সময়ের জন্য প্রস্তুত করা হচ্ছে দেশের কয়েকটি স্টেডিয়াম।

এক প্রকার নিশ্চিত করেই বলা যায় ক্রিকেটারদের মাঠে ফেরানো হবে অনুশীলনের মধ্য দিয়ে। আর এই অনুশীলনের সময় ক্রিকেটারদের সব রকম বাড়তি সতর্কতা অবলম্বন করার আহ্বান জানিয়েছে বিসিবি। সেই সঙ্গে আরো বলা হয়েছে ড্রেসিংরুম ব্যবহার না করার পরামর্শ।

সম্প্রতি ক্রিকেটারদের সতর্ক রাখতে এমন পরামর্শ দেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধূরী। এমনকি ক্রিকেটারদের টয়লেটসহ প্রয়োজনীয় যেসব কাজ রয়েছে তার সবই বাসা থেকেই সেরে আসার পরামর্শ দেন তিনি।

দেবাশীষ চৌধূরী বলেন, ‘আমরা যখন অনুশীলনে ফিরবো তখন যাতে ড্রেসিংরুম ব্যবহার করা না হয়। কেননা ড্রেসিংরুম জীবাণু ছড়ানোর একটা প্রধান জায়গা। চেষ্টা করবো ড্রেসিংরুম বন্ধ রাখতে। বাসা থেকেই তৈরী হয়ে অনুশীলন আসবে তারপর ক্রিকেটাররা সরাসরি আবার বাসায় চলে যাবে।’

মাঠে খেলা ফেরার পর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বেঁধে দেওয়া কিছু গাইডলাইন মেনে ক্রিকেটারদের অনুশীলনের সময় দিকনির্দেশনা দেবে বিসিবির মেডিকেল বিভাগই। যার ফলে সামনে রেখে ইতোমধ্যেই পরিকল্পনা করছেন বিসিবি চিকিৎসকরা।

নিউজক্রিকেট/শাওন

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »